শনিবার, ৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮, দুপুর ১২:৪০
শিরোনাম :
মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী মুলাদীতে নবাগত উপজেলা নির্বাহী অফিসার নূর মোহাম্মাদ হোসাইনীর যোগদান মুলাদীতে শুভ্রতা ছড়িয়ে বিদায়ের বেলা সকলের ভালোবাসায় সিক্ত হলেন ইউএনও শুভ্রা দাস মুলাদীতে ইউএনও শুভ্রা দাসকে বিদায়ী সংবর্ধণা মুলাদীতে কর্মহীন দরিদ্রদের মাঝে উপজেলা প্রশাসনের দোকান ও ভ্যান বিতরণ নিজেকে জীবিত প্রমাণ করতে না পারায় ভাতা পাচ্ছেন না অশীতিপর বৃদ্ধা হাচেন ভানু মুলাদীতে থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ শিশুদের জীবনকে আলোকিত ও সুন্দর হিসেবে গড়ে তুলুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ ও কর্ম থেকে রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনের কর্মসূচি আজ থেকে শুরু

ভেজাল গুড় তৈরির দায়ে ৩০ হাজার টাকা জরিমানা

রাজশাহী ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাকিব আল-রাব্বি কানসাট ইউনিয়নের চক হরিপুর এলাকায় সুফিয়া বেগমের কারখানাটিতে অভিযান চালান।

অভিযুক্ত সুফিয়া বেগম একই এলাকার শরিফুল ইসলাম ওরফে শরিফের স্ত্রী। জানা যায়, ভেজাল গুড় উৎপাদন করার দায়ে সুফিয়া বেগমকে ভোক্তা অধিকার আইন-২০০৯ অনুযায়ী ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় অভিযানে দশ হাজার কেজি ভেজাল গুড়, ৫শ’ কেজি চিনি, ৫ কেজি ফিটকিরি, ৩ কেজি সোডা, ১ কেজি হাইড্রোজ, ২ লিটার রাসায়নিক রং, ১০ কেজি চুন, ১০ লিটার সয়াবিন তেল ও ২শ’ কেজি চিটা গুড় উদ্ধার করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ঘটনাস্থলেই ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে সহযোগিতা করেন র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের অভিযানিক দল। অভিযুক্ত সুফিয়া বেগম তার কারখানায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে ভেজাল মিশ্রিত গুড় তৈরিতে বিভিন্ন রাসায়নিক রং মিশিয়ে উৎপাদিত ভেজাল গুড় বাজারজাত করে আসছিলেন।

ভবিষ্যতে এ ধরনের অভিযান আরও কঠোরভাবে পরিচালনা করা হবে বলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক জানান।

Developed by: NEXTZEN LIMITED