শনিবার, ৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮, দুপুর ১:০৫
শিরোনাম :
মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী মুলাদীতে নবাগত উপজেলা নির্বাহী অফিসার নূর মোহাম্মাদ হোসাইনীর যোগদান মুলাদীতে শুভ্রতা ছড়িয়ে বিদায়ের বেলা সকলের ভালোবাসায় সিক্ত হলেন ইউএনও শুভ্রা দাস মুলাদীতে ইউএনও শুভ্রা দাসকে বিদায়ী সংবর্ধণা মুলাদীতে কর্মহীন দরিদ্রদের মাঝে উপজেলা প্রশাসনের দোকান ও ভ্যান বিতরণ নিজেকে জীবিত প্রমাণ করতে না পারায় ভাতা পাচ্ছেন না অশীতিপর বৃদ্ধা হাচেন ভানু মুলাদীতে থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ শিশুদের জীবনকে আলোকিত ও সুন্দর হিসেবে গড়ে তুলুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ ও কর্ম থেকে রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনের কর্মসূচি আজ থেকে শুরু

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৭ লাখ ৯৫ হাজারেরও বেশি

গণবার্তা ডেস্ক): বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৭ লাখ ৯৫ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।
এ নিয়ে সারাবিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ৭ কোটি ৫০ লাখ ৯০ হাজার ছাড়িয়ে গেছে। বিশ্বস্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) রোববার তাদের প্রাত্যহিক বুলেটিনে এ তথ্য জানিয়েছে। খবর তাসের।
মস্কো সময় ২০ ডিসেম্বর ১৭:০৫ টা পর্যন্ত বিশ্বব্যাপী কোভিড-১৯ রোগে সংক্রমণের সংখ্যা বেড়ে প্রায় ৭ কোটি ৭০ লাখ ৯৮ হাজার ৩৬৯ এবং মৃতের সংখ্যা ১৬ লাখ ৮০ হাজার ৩৩৯ জনে দাঁড়িয়েছে।
গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে বিশ্বে মোট ৭ লাখ ৯৫ হাজার ৯৪২ জন আক্রান্ত হয়েছে এবং ১০ হাজার ২৫৬ জন মারা গেছে।
বিশ্বের বিভিন্ন দেশের সরকারিভাবে নিশ্চিত করা তথ্যের ওপর ভিত্তি করে ডব্লিউএউচও এ পরিসংখ্যান তৈরি করে।
বিশ্বব্যাপী ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের ৬৪ শতাংশের বেশি উত্তর ও দক্ষিণ আমেরিকার দেশগুলোতে ঘটেছে। এসব দেশে এক দিনে ৫ লাখ ১১ হাজার ৮৯৩ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। এর পরের অবস্থানে থাকা ইউরোপের দেশগুলোতে ২ লাখ ৬৯৪ জন এ্বং দক্ষিণপূর্ব এশিয়ার দেশগুলোতে ৩৮ হাজার ১৯৭ জন এ ভাইরাসে সংক্রমিত হয়েছে।

Developed by: NEXTZEN LIMITED