শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, রাত ১২:৪৭

বিপিএল নিয়ে আলোচনা সেপ্টেম্বরে

গণবার্তা ডেস্ক ॥ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে ১৮ আগস্ট। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পর্দা উঠবে ১৯ সেপ্টেম্বর। প্রথমবার মাঠে গড়ানোর অপেক্ষায় লঙ্কান প্রিমিয়ার লিগ। দ্বীপরাষ্ট্রে ফ্র্যাঞ্চাইজি এ টুর্নামেন্টের যাত্রা শুরু হবে ২৮ আগষ্ট। করোনার প্রকোপ কাটিয়ে ফ্র্যাঞ্চাইজি এ লিগগুলো শুরু হচ্ছে। যেখানে অংশগ্রহণ করবে বিদেশি ক্রিকেটাররাও। এ বছরের শেষ প্রান্তে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) আয়োজনের সূচি রয়েছে।
করোনার কারণে বঙ্গবন্ধু বিপিএলের পরবর্তী আসর কবে শুরু হতে পারে অবধারিতভাবে সেই প্রশ্নও তাই সামনে চলে আসে। এমন প্রশ্নের উত্তরে বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যামান জালাল ইউনুস জানিয়েছেন, এখনো সামনের বিপিএল নিয়ে ভাবনার সময় আসেনি। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে সেপ্টেম্বরে বিপিএলের অষ্টম আসর নিয়ে ভাবনা-চিন্তা করবে বিসিবি।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গত আসরের বিপিএল ছিল স্পেশাল। সেজন্য ২০১৯-২০ মৌসুমে সপ্তম বিপিএলের নামকরণ করা হয় ‘বঙ্গবন্ধু বিপিএল’ নামে। পরবর্তী সময়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ঘোষণা করেন, এখন থেকে প্রতিটি আসর হবে বঙ্গবন্ধু বিপিএল নামে।
আসন্ন অষ্টম বিপিএল কবে আয়োজন হবে? এমন প্রশ্নের উত্তরে জালাল ইউনুস বলেন, ‘বিপিএল আমাদের ঘরোয়া ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ। এখানে অনেক আন্তর্জাতিক ক্রিকেটার এসে খেলেন। দেশের যে পরিস্থিতি এখন, আন্তর্জাতিক ক্রিকেটাররা আসবে কি না সেটা বড় প্রশ্ন।’
বিপিএলের সপ্তম আসর মাঠে গড়িয়েছে ডিসেম্বর-জানুয়ারিতে। এবারও একই সময়ে বিপিএল আয়োজনের পরিকল্পনা আছে বলে জানিয়েছেন জালাল ইউনুস। তবে এখনো এই নিয়ে কোনো চিন্তা-ভাবনা শুরু করেনি বিসিবি, এমনটা জানিয়ে তিনি আরও যোগ করেন, ‘এই মুহূর্তে ফ্র্যাঞ্চাইজিরা প্রস্তুত কি না সেটা জানা জরুরী। আপাতত আগস্ট মাস যাক। সেপেটম্বরে আমরা চিন্তা-ভাবনা করবো। ডিসেম্বর-জানুয়ারিতে আমাদের স্লট আছে। সেখানে আমরা আয়োজনের চেষ্টা করবো।’
বিপিএলের সপ্তম আসরে এসে অধিনায়ক আন্দ্রে রাসেলের হাত ধরে প্রথমবারের মতো শিরোপা নিজেদের করে নিয়েছে রাজশাহী রয়্যালস। রানার্স আপ হয়েছে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স।
সূত্র : রাইজিংবিডি ডটকম।

Developed by: NEXTZEN LIMITED