শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, রাত ১২:৩২

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা

স্টাফ রিপোর্টার : কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেডের ২১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ জুন বেলা ১১টায় ভার্চুয়াল প্লাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান এ কে এম আজিজুর রহমান।

অনুষ্ঠানে কোম্পানির পরিচালকবৃন্দ, সুযোগ্য মুখ্য নির্বাহী কর্মকর্তা হাসান তারেক, উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট শেয়ারহোল্ডাররা যুক্ত ছিলেন। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব আতাউর রহমান।

সভায় ডিজিটাল প্লাটফর্মে শেয়ার হোল্ডারের অংশগ্রহনে ২০২০ সালের জন্য ১০ শতাংশ (৬ শতাংশ নগদ এবং ৪শতাংশ বোনাস শেয়ার) লভ্যাংশ অনুমোদনসহ আর্থিক প্রতিবেদন অনুমোদন পরিচালক পরিষদের প্রতিবেদন, স্থিতিপত্র, লাভ-লোকসান হিসাব ও অডিট প্রতিবেদন, পরিচালক নির্বাচন, অডিটর নিয়োগ ও পারিশ্রমিক নির্ধারন শেয়ারহোল্ডারের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

উক্ত সাধারণ সভায় ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক প্রতিবেদনের উপর পর্যালোচনা করা হয়েছে। এতে দেখা যায় বছরে প্রতিষ্ঠানটির মোট প্রিমিয়াম আয় হয়েছে ৫৬ কোটি ৯৬ লাখ টাকা, যা ২০১৯ সালে ছিল ৫২ কোটি ৪১ লাখ টাকা। প্রতিষ্ঠানটির মোট সম্পদ ১১৪ কোটি ৫১ লাখ টাকায় দাঁড়িয়েছে যা আগের বছর ছিল ১০৯ কোটি ৮৩ লাখ টাকা। অপরদিকে অবলিখন মুনাফা করেছে ৯ কোটি ২৮ লাখ টাকা, যা আগের বছর ছিল ৫ কোটি ২২ লাখ টাকা।

বছর শেষে প্রতিষ্ঠানিক মুনাফা বন্টনে দেখা যায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৯ পয়সা, যা ২০১৯ সালে ছিল ১ টাকা ৭৫ পয়সা। এছাড়া শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৯ টাকা ৮৪ পয়সা, আগের বছর যা ছিল ১৮ টাকা ৭০ পয়সা।

আলোচ্য বছরের ব্যবসায়িক অবস্থানের ভিত্তিকে প্রতিষ্ঠানটি বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ নগদসহ মোট ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে পরিচালনা পর্ষদ। যা বার্ষিক সাধারণ সভার অন্যান্য কর্মসূচীর সঙ্গে বিনিয়োগকারীদের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

সভায় অংশগ্রহণকারী ও বিনিয়োগকারীরা করোনা পরিস্থিতির মধ্যেও ব্যবসা বৃদ্ধি, নগদ ও বোনাস শেয়ার লভ্যাংশ প্রদানসহ কোম্পানির কার্যক্রমে একাত্মতা প্রকাশ ও সফলতা কামনা করেন।

Developed by: NEXTZEN LIMITED