রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, সকাল ৬:২৭
শিরোনাম :
মুলাদীতে থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ শিশুদের জীবনকে আলোকিত ও সুন্দর হিসেবে গড়ে তুলুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ ও কর্ম থেকে রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনের কর্মসূচি আজ থেকে শুরু মুলাদীতে শিশুদের জন্য ব্যতিক্রম কর্মসূচি ‘রং তুলিতে বঙ্গবন্ধু’ বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্র ৭ই মার্চের ভাষণে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে পরিণত হয়েছিলো: তথ্য মন্ত্রী করোনা মোকাবিলায় শীর্ষ তিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন দেশের উন্নয়নে অপরিহার্য : প্রধানমন্ত্রী

সংসদের বাজেট অধিবেশন শুরু বুধবার

গণবার্তা রিপোর্ট ॥ একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু হচ্ছে ১০ জুন বুধবার। ওইদিন বিকেল ৫টায় সংসদের বৈঠক শুরু হওয়ার কথা রয়েছে। এরইমধ্যে ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট অধিবেশনের ক্যালেন্ডার প্রকাশ করেছে সংসদের আইন শাখা-১। ক্যালেন্ডার অনুযায়ী অধিবেশনের কার্যদিবস হবে মোট ১২টি। ১০ জুন সংসদের অধিবেশন শুরু হয়ে ৮ অথবা ৯ জুলাই পর্যন্ত চলতে পারে। অধিবেশন কবে শেষ হবে সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

ওই ক্যালেন্ডার অনুযায়ী, অধিবেশন শুরু ও বাজেট পেশের দিন ছাড়া প্রতিদিন সকাল সাড়ে ১০টায় সংসদের বৈঠক বসবে। চলবে দুপুর দেড়টা পর্যন্ত।

জাতীয় সংসদের পরিচালক (গণসংযোগ) মো. তারিক মাহমুদ বলেছেন, ক্যালেন্ডার অনুযায়ী অধিবেশনের কার্যদিবস হবে মোট ১২টি।

জানা যায়, ১০ জুন বিকেল ৫টায় জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু হবে। এরপর অধ্যাদেশ উত্থাপন করা হবে। তারপর আনা হবে শোক প্রস্তাব। রাজধানীর ডেমরা-দনিয়া-মাতুয়াইল আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে শোক প্রস্তাবের ওপর আলোচনা ও তা গ্রহণের পর সংসদের বৈঠক মূলতবি করা হবে।

জাতীয় সংসদের এ অধিবেশনে আগামী ১১ জুন (বৃহস্পতিবার) ২০২০-২০২১ অর্থবছরের বাজেট উপস্থাপন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

২০২০-২১ অর্থবছরের বাজেটের মূল আকার দাঁড়াতে পারে সাড়ে ৫ লাখ কোটি টাকা।

Developed by: NEXTZEN LIMITED