রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, সকাল ৮:০৯
শিরোনাম :
মুলাদীতে থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ শিশুদের জীবনকে আলোকিত ও সুন্দর হিসেবে গড়ে তুলুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ ও কর্ম থেকে রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনের কর্মসূচি আজ থেকে শুরু মুলাদীতে শিশুদের জন্য ব্যতিক্রম কর্মসূচি ‘রং তুলিতে বঙ্গবন্ধু’ বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্র ৭ই মার্চের ভাষণে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে পরিণত হয়েছিলো: তথ্য মন্ত্রী করোনা মোকাবিলায় শীর্ষ তিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন দেশের উন্নয়নে অপরিহার্য : প্রধানমন্ত্রী

মুলাদী পৌরসভা নির্বাচন: সম্ভাব্য প্রার্থীদের আগাম প্রচার-প্রচারণায় সরগরম নির্বাচনী মাঠ

আলমগীর হোসেন সুমন ॥ বরিশালের মুলাদী পৌরসভা নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের আগাম প্রচারণায় করোনা প্রার্দুভাবকে ছাপিয়ে সরগরম হয়ে উঠছে নির্বাচনী মাঠ। প্রথম ধাপেই অনুষ্ঠিত হতে পারে ১ম শ্রেণির এই পৌরসভা নির্বাচন। তাই সভা সমাবেশ করে ও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থণা করছেন সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ভোটারদের মাঝেও উৎসাহ উদ্দীপনার কমতি নেই। পাড়া মহল্লায় চায়ের টেবিল শীতের উষ্ণ আমেজে আলোচনায় তুঙ্গে রয়েছে কে হবেন আগামী দিনের নগর পিতা ও কাউন্সিলর। বিএনপি কী নির্বাচনে অংশ নেবে? সংসদের বিরোধী দল জাতীয় পার্টি কী প্রার্থী দেবে? নাকী ক্ষমতাসীন দলই দ্বিধা বিভক্ত হয়ে নির্বাচনী মাঠে থাকবে? এই প্রশ্নই রয়েছে সবার মুখে মুখে।
২০০০ সালে ৯টি ওয়ার্ড নিয়ে মুলাদী পৌরসভার গঠিত হয় এবং বর্তমানে এর ভোটার রয়েছেন ১৮ হাজার ৪১ জন। প্রতিষ্ঠার স্বল্প সময়ের মধ্যে কাগজে কলমে পৌরসভাটি ১ম শ্রেণির মর্যাদা অর্জন করলেও নাগরিক সেবায় সেটা এখনও দৃশ্যমান হয়নি।
পৌরসভা প্রতিষ্ঠার পর ১ম নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী বিহীন মাঠে বিএনপি সমর্থিত প্রার্থী আলহাজ্ব আঃ ছত্তার খান জয়লাভ করলেও ২য় ও ৩য় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে মেয়র হয়েছেন পৌরসভার প্রতিষ্ঠাতা প্রশাসকের ছেলে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শফিক উজ্জামান রুবেল। জনমুখে প্রশ্ন দেখা দিয়েছে ৪র্থ বারের মুলাদী পৌর নির্বাচনেও কী তিনি আ’লীগের মনোনয়ন নিয়ে মাঠে থাকছেন নাকী আসবে কোনো নতুন মুখ? এই আলোচনায় রয়েছেন পৌর আ’লীগের সভাপতি আলমগীর হোসেন হিরণ হাওলাদার, উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক দিদারুল আহসান খান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অহেদুজ্জামান আনোয়ার তালুকদার, কেন্দ্রিয় যুবলীগ নেতা দেলোয়ার হোসেন হাওলাদার, আ’লীগ নেতা আলহাজ্ব ছালেহ উদ্দিন হাওলাদার।
বিএনপি নির্বাচনে অংশ নিলে প্রার্থী হতে পারেন বরিশাল উত্তর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা বিএনপির সভাপতি আঃ সত্তার খান, উত্তর জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবিদুর রহমান হুমায়ুন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আল মামুন, কেন্দ্রিয় বিএনপি নেতা মাহমুদ খান। সংসদের বিরোধী দল জাতীয় পার্টির মেয়র প্রার্থীর আলোচনায় রয়েছেন উপজেলা জাপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা হারুন-অর-রশিদ খান। তবে বর্তমান পৌর মেয়র শফিক উজ্জামান রুবেল প্রার্থী হলে জাতীয় পার্টির এমপি গোলাম কিবরিয়া টিপু পৌর নির্বাচনে দলীয় প্রার্থী না দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রার্থী হতে পারেন উপজেলা ইশা আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মঞ্জুরুল ইসলাম, পৌরসভা ইসলামি আন্দোলনের সাধারণ সম্পাদক মাওলানা সোলায়মান হোসেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা শওকত আলী জানান, চলতি বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহে প্রথম ধাপে মুলাদী পৌরসভা নির্বাচন হতে পারে এবং সেই হিসেবেই প্রস্তুতি নেওয়া হয়েছে।

 

Developed by: NEXTZEN LIMITED