রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, সকাল ৮:০৫
শিরোনাম :
মুলাদীতে থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ শিশুদের জীবনকে আলোকিত ও সুন্দর হিসেবে গড়ে তুলুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ ও কর্ম থেকে রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনের কর্মসূচি আজ থেকে শুরু মুলাদীতে শিশুদের জন্য ব্যতিক্রম কর্মসূচি ‘রং তুলিতে বঙ্গবন্ধু’ বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্র ৭ই মার্চের ভাষণে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে পরিণত হয়েছিলো: তথ্য মন্ত্রী করোনা মোকাবিলায় শীর্ষ তিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন দেশের উন্নয়নে অপরিহার্য : প্রধানমন্ত্রী

মাদারীপুরে করোনায় আক্রান্ত-১, উপসর্গ নিয়ে চার জনের মৃত্যু

জাহিদ হাসান, মাদারীপুর জেলা প্রতিনিধি: মাদারীপুরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সদর হাসপাতালের আইসোলেশনে থাকা এক জন এবং করোনা উপসর্গ নিয়ে আরও চারজনসহ মোট ৫ জন বৃহস্পতিবার রাতে ও শুক্রবার সকালে মৃত্যুবরন করেছেন। এরা হচ্ছেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সদর উপজেলার হাজির হাওলা এলাকার কাওসার মিয়া এবং উপসর্গ নিয়ে থানতলী এলাকার আজাদ খান, রাস্তি এলাকার আলমগীর বেপারী, দূর্গাবর্দী এলাকার শিক্ষক মো. আনিচুর রহমান মিণাল তালুকদার, হরিকুমারিয়া এলাকার রকিব উদ্দিন। এ নিয়ে মাদারীপুরে করোনায় আক্রান্ত হয়ে ৯ জন এবং উপসর্গ নিয়ে মারা গেলেন ১২ জন।
হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সদর উপজেলার হাজির হাওলা এলাকার কাওসার মিয়া (৫৮) নামে এক ব্যক্তি ভোরে মৃত্যুবরণ করেছেন। করোনা উপসর্গ নিয়ে তিনি ১৩ তারিখে হাসপাতালে ভর্তি হয়ে করোনা টেস্ট দেন। বৃহস্পতিবার তার করোনা পজেটিভ রিপোর্ট আসে।
মাদারীপুর শহরের থানতলী এলাকার আজাদ খান (৫৮) সকালে করোনা উপসর্গ নিয়ে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেছেন। মারা যাওয়ার পর সকালে জেলা স্বাস্থ্য বিভাগ তার করোনার নমুনা সংগ্রহ করেছে। আজাদ খানের জ¦র ও কাশি ছিল কয়েকদিন ধরে।
সদর উপজেলার পুরানবাজার রাস্তি এলাকার আলমগীর বেপারী (৫০) বৃহস্পতিবার রাত ৮টার দিকে করোনা উপসর্গ নিয়ে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। তিনি জ¦র ও কাশি নিয়ে চার/পাঁচদিন ধরে ভুগছিলেন। বৃহস্পতিবার হাসপাতালে নিয়ে তার করোনার টেস্ট দেয় পরিবারের লোকজন।
মাদারীপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের হরিকুমারিয়া এলাকার রকিব উদ্দিন (৬৫) করোনা উপসর্গ নিয়ে সকালে নিজ বাড়িতে মারা যান। মারা যাওয়ার পর করোনার নমুনা সংগ্রহ করা হয়।
সদর উপজেলার ১ নং দূর্গাবর্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আনিচুর রহমান মিনাল তালুকদার (৪৮) করোনা উপসর্গ নিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে মৃত্যুবরণ করেন। জ¦র ও কাশি নিয়ে পাঁচদিন পূর্বে সদর হাসপাতালে এসেছিলেন। পরে চারদিন পূর্বে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ফরিদপুরে করোনা টেস্ট দেন। রিপোর্ট আগামী রোববার পাবেন।
মাদারীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ইকরাম হোসেন বলেন, সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে শুক্রবার ভোরে মৃত্যুবরন করেছেন। করোনা উপসর্গ নিয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃত্যুবরণ করা সকলকে স্বাস্থ্য বিধি মেনে দাফন করার জন্য পরিবারের সদস্যদের বলা হয়েছে।

Developed by: NEXTZEN LIMITED