রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, সকাল ৮:২৫
শিরোনাম :
মুলাদীতে থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ শিশুদের জীবনকে আলোকিত ও সুন্দর হিসেবে গড়ে তুলুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ ও কর্ম থেকে রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনের কর্মসূচি আজ থেকে শুরু মুলাদীতে শিশুদের জন্য ব্যতিক্রম কর্মসূচি ‘রং তুলিতে বঙ্গবন্ধু’ বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্র ৭ই মার্চের ভাষণে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে পরিণত হয়েছিলো: তথ্য মন্ত্রী করোনা মোকাবিলায় শীর্ষ তিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন দেশের উন্নয়নে অপরিহার্য : প্রধানমন্ত্রী

ব্যাংক থেকে গ্রাহকের ১৭ লাখ টাকা নিয়ে চম্পট

গণবার্তা রিপোর্ট: রাজশাহীর অগ্রণী ব্যাংক শাখায় জমা দেওয়ার আগে এক ব্যক্তির কাছ থেকে ১৭ লাখ টাকা চুরি হয়ে গেছে। টাকাগুলো পায়ের কাছে রেখে তিনি পে-অর্ডার করার জন্য স্লিপ লিখছিলেন। ওই সময় টাকাগুলো নিয়ে চম্পট দেয় চোর।

সোমবার (২০ জুলাই) দুপুরে মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট এলাকায় থাকা অগ্রণী ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখায় অভিনব কায়দায় এ টাকা চুরির ঘটনা ঘটে। পরে খবর পেয়ে বোয়ালিয়া থানা পুলিশ ঘটনাস্থলে যায়।

এরপর মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা ভুক্তভোগীসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেন। বর্তমানে পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে। চুরি ‍যাওয়া ওই ব্যাংক গ্রাহকের নাম মাহফুজুর রহমান রিপন। তিনি সরদার পেট্রোলিয়াম এজেন্সির ম্যানেজার।

বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশন রাজশাহী জেলা শাখার সচিব হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, এ টাকাগুলো ছিলো সরদার পেট্রোলিয়াম এজেন্সির ইউরিয়া সারের পে-অর্ডারের জন্য। এ টাকা জমা দেওয়ার পরই তিনি সরকার থেকে ইউরিয়া সার নিতে পারবেন। ওই ব্যাগে টাকার পাশাপাশি ছয় লাখ ৭২ হাজার টাকার জনতা ব্যাংক মহিলা শাখার পে-অর্ডারও ছিলো। এছাড়া ব্যাগে ডিসি অফিস থেকে ডিলারদের দেওয়া ভর্তুকি বাবদ পাওয়া ৯৩ হাজার টাকার চেকও ছিলো। অন্য সময়ের মতোই রিপন পে-অর্ডারের টাকাগুলো ব্যাংকে জমা দিতে গেলে এ ঘটনা ঘটে।

অগ্রণী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক আব্দুল মান্নান জানান, তারা সিসিটিভির ফুটেজে দেখেছেন, কাউন্টারের সামনে গ্রাহক পায়ের কাছে ব্যাগ রেখে পে-অর্ডার করার জন্য স্লিপ লিখছিলেন। এমন সময় তার পাশে এসে চারজন দাঁড়ায়। তাদের মধ্যে থেকেই একজন নিচু হয়ে ব্যাগ নিয়ে দ্রুত ব্যাংক থেকে সটকে পড়েন। ওই সিসিটিভি ফুটেজ নিয়ে বোয়ালিয়া থানা পুলিশ বিষয়টি তদন্ত করছে।

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ বাংলানিউজকে জানান, অগ্রণী ব্যাংকের রাজশাহী শাখা থেকে ওই গ্রাহকের টাকা চুরি হয়ে গেছে। তারা ব্যাংকের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে তদন্তে নেমেছেন। প্রাথমিকভাবে পায়ের কাছ থেকে কৌশলে টাকার ব্যাগ চুরি করে নিয়ে যাওয়ার প্রমাণ মিলেছে। গ্রাহক তার ব্যাগে ১৭ লাখ টাকা ছিলো বলে অভিযোগ দিয়েছেন। বোয়ালিয়া থানা পুলিশ টাকাগুলো উদ্ধারে কাজ শুরু করেছে। চুরি যাওয়া টাকাগুলো শিগগিরই উদ্ধার হবে বলেও আশা প্রকাশ করেন এ পুলিশ কর্মকর্তা।

Developed by: NEXTZEN LIMITED