রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, সকাল ৬:৩৮
শিরোনাম :
মুলাদীতে থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ শিশুদের জীবনকে আলোকিত ও সুন্দর হিসেবে গড়ে তুলুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ ও কর্ম থেকে রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনের কর্মসূচি আজ থেকে শুরু মুলাদীতে শিশুদের জন্য ব্যতিক্রম কর্মসূচি ‘রং তুলিতে বঙ্গবন্ধু’ বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্র ৭ই মার্চের ভাষণে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে পরিণত হয়েছিলো: তথ্য মন্ত্রী করোনা মোকাবিলায় শীর্ষ তিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন দেশের উন্নয়নে অপরিহার্য : প্রধানমন্ত্রী

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৭ লাখ ৯৫ হাজারেরও বেশি

গণবার্তা ডেস্ক): বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৭ লাখ ৯৫ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।
এ নিয়ে সারাবিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ৭ কোটি ৫০ লাখ ৯০ হাজার ছাড়িয়ে গেছে। বিশ্বস্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) রোববার তাদের প্রাত্যহিক বুলেটিনে এ তথ্য জানিয়েছে। খবর তাসের।
মস্কো সময় ২০ ডিসেম্বর ১৭:০৫ টা পর্যন্ত বিশ্বব্যাপী কোভিড-১৯ রোগে সংক্রমণের সংখ্যা বেড়ে প্রায় ৭ কোটি ৭০ লাখ ৯৮ হাজার ৩৬৯ এবং মৃতের সংখ্যা ১৬ লাখ ৮০ হাজার ৩৩৯ জনে দাঁড়িয়েছে।
গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে বিশ্বে মোট ৭ লাখ ৯৫ হাজার ৯৪২ জন আক্রান্ত হয়েছে এবং ১০ হাজার ২৫৬ জন মারা গেছে।
বিশ্বের বিভিন্ন দেশের সরকারিভাবে নিশ্চিত করা তথ্যের ওপর ভিত্তি করে ডব্লিউএউচও এ পরিসংখ্যান তৈরি করে।
বিশ্বব্যাপী ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের ৬৪ শতাংশের বেশি উত্তর ও দক্ষিণ আমেরিকার দেশগুলোতে ঘটেছে। এসব দেশে এক দিনে ৫ লাখ ১১ হাজার ৮৯৩ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। এর পরের অবস্থানে থাকা ইউরোপের দেশগুলোতে ২ লাখ ৬৯৪ জন এ্বং দক্ষিণপূর্ব এশিয়ার দেশগুলোতে ৩৮ হাজার ১৯৭ জন এ ভাইরাসে সংক্রমিত হয়েছে।

Developed by: NEXTZEN LIMITED