রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, সকাল ৬:৩১
শিরোনাম :
মুলাদীতে থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ শিশুদের জীবনকে আলোকিত ও সুন্দর হিসেবে গড়ে তুলুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ ও কর্ম থেকে রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনের কর্মসূচি আজ থেকে শুরু মুলাদীতে শিশুদের জন্য ব্যতিক্রম কর্মসূচি ‘রং তুলিতে বঙ্গবন্ধু’ বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্র ৭ই মার্চের ভাষণে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে পরিণত হয়েছিলো: তথ্য মন্ত্রী করোনা মোকাবিলায় শীর্ষ তিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন দেশের উন্নয়নে অপরিহার্য : প্রধানমন্ত্রী

বিশ্বজিতের সুরে বারী সিদ্দিকীর একমাত্র গান প্রকাশ্যে

প্রখ্যাত বংশীবাদক ও সংগীতশিল্পী বারী সিদ্দিকীর গান রেকর্ডিংয়ের মাধ্যমে ২০১৬ সালে শুরু হয় ‘ঢাকা ড্রিম’’ সিনেমার কাজ। গানের রেকর্ডিং শেষ হলেও পরের বছর প্রয়াত হন এই শিল্পী।

সিনেমাটির কনটেন্ট পার্টনার বাংলাঢোলের ইউটিউব চ্যানেলসহ ৫টি অ্যাপে বুধবার (২২ জুলাই) উন্মুক্ত করা হয়েছে সিনেমায় বারী সিদ্দিকীর গাওয়া শেষ গানটি।

‘সুতপার ঠিকানা’খ্যাত নির্মাতা প্রসূন রহমান পরিচালিত ‘ঢাকা ড্রিম’ সিনেমায় বারী সিদ্দিকীর গাওয়া  গানটির কথা এমন-  একদিন আমারও ছিলো রে ঘর, আমার ছিলো ঘর/নদীর স্রোতে ভাইঙা নিলো ভাঙিলো অন্তর…’। সুর ও সংগীতায়োজন করেছেন কুমার বিশ্বজিৎ।

ইউটিউবের পাশাপাশি গানটি পাওয়া যাচ্ছে বাংলাফ্লিক্স, রবিস্ক্রিন, এয়ারটেলস্ক্রিন, টেলিফ্লিক্স ও বিডিফ্লিক্স লাইভে। গানগুলোর অডিও শোনা যাবে ২৪৬৪৬ নম্বরে ডায়াল করে।

বারী সিদ্দিকীর গাওয়া গানটি নিয়ে গুণী সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ বলেন, ‘আমাকে মামা বলে সম্বোধন করতেন বারী সিদ্দিকী। আমার অধিকাংশ গানে রয়েছে তার বাঁশি, গেয়েছি তার সুরেও। ইচ্ছে ছিলো আমার সুরে অন্তত একটি গান তাকে দিয়ে গাওয়াবো। এটি সেই গান। আমার সুরে আরেকটি গানে তিনি কণ্ঠ দেওয়ার কথা ছিলো। কিন্তু হলো না। সেই গান গেয়েছেন তারই কন্যা এলমা। ’

প্রসূণ রহমান জানান, বারী সিদ্দিকীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে সিনেমাটি তার নামে উৎসর্গ করা হয়েছে। অচিরেই মুক্তি পেতে যাচ্ছে ‘ঢাকা ড্রিম’। পর্যায়ক্রমে প্রকাশ হচ্ছে সিনেমার বিভিন্ন গান। এতে অভিনয় করেছেন- ফজলুর রহমান বাবু, মুনীরা মিঠু, জয়িতা মহালনবীশ, শাহাদাৎ হোসেন, শাহরিয়ার ফেরদৌস সজীব, সুজাত শিমুল প্রমুখ।

Developed by: NEXTZEN LIMITED