রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, সকাল ৭:৪০
শিরোনাম :
মুলাদীতে থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ শিশুদের জীবনকে আলোকিত ও সুন্দর হিসেবে গড়ে তুলুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ ও কর্ম থেকে রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনের কর্মসূচি আজ থেকে শুরু মুলাদীতে শিশুদের জন্য ব্যতিক্রম কর্মসূচি ‘রং তুলিতে বঙ্গবন্ধু’ বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্র ৭ই মার্চের ভাষণে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে পরিণত হয়েছিলো: তথ্য মন্ত্রী করোনা মোকাবিলায় শীর্ষ তিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন দেশের উন্নয়নে অপরিহার্য : প্রধানমন্ত্রী

বাংলাদেশ থেকে প্রকাশ পাচ্ছে কলকাতার মধুরার গান

বাংলাদেশের স্টুডিও জয়ার ব্যানারে সম্প্রতি ‘রিমঝিম বৃষ্টিতে’ শিরোনামের গানে কণ্ঠ দিয়েছেন কলকাতার গায়িকা মেলোডি কুইন’খ্যাত মধুরা ভট্টাচার্য।

আকাশ ভরা মেঘের ভেলায় নাও ভাসাবো চলো আজ/হাতটি ধরে ভিজবো না হয় মন পাখিটা ভিজে যাক/এসো ভিজি একসাথে রিমঝিম রিমঝিম বৃষ্টিতে/চোখে শুধু চোখ রেখে ভালোবাসি তোমাকে- এমন কথার গানটি লিখেছেন রেজাউর রহমান রিজভী। সুর-সংগীতায়োজনে রাজন সাহা।

এ গান প্রসঙ্গে এক ভিডিও বার্তায় শিল্পী মধুরা বলেন, ‘করোনার এই সংকটকালের মধ্যেও খুব সুন্দর একটি গান রেকর্ড করলাম। খুব শিগগিরই গানটি প্রকাশ পাচ্ছে বাংলাদেশের স্টুডিও জয়ার ব্যানারে। এটি একটি বর্ষার গান। আর বর্ষাকাল মানেই তো প্রেমের গান। খুব মিষ্টি একটি গান। আশা করি শ্রোতাদের কাছে গানটি ভালো লাগবে। ’

গীতিকবি রিজভী জানিয়েছেন, খুব শিগগিরই বাংলাদেশের স্টুডিও জয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ‘রিমঝিম বৃষ্টিতে’ গানটি প্রকাশিত হবে।

শিল্পী মধুরা ভট্টাচার্যের শুরুটা বেশ আগে। ২০০৭ সালে একাদশ শ্রেণীতে পড়ার সময় ভারতের সংগীত বিষয়ক জনপ্রিয় রিয়েলিটি শো ‘ইনডিয়ান আইডল’- এ অংশ নেন শিল্পী মধুরা। সেরা দশে আসতে না পারলেও সাধনা ও চেষ্টায় নিজের সংগীত ক্যারিয়ারকে প্রতিষ্ঠত করেছেন।

২০০৫ সালে ‘বহ্নিশিখা’ সিরিয়ালে প্রথম প্লেব্যাক করলেও এ পর্যন্ত কলকাতার স্টার জলসা, জি বাংলাসহ বেশ কয়েকটি টিভি চ্যানেলের অর্ধশতাধিক সিরিয়ালের শীর্ষ সংগীত গেয়েছেন তিনি। তার প্লেব্যাক করা জনপ্রিয় সিরিয়ালগুলোর মধ্যে ‘বোঝে না সে বোঝেনা’, ‘মহাকাল’, ‘আরশিনগর’, ‘কী করে তোকে বলবো’, ‘তুই যে আমার’ প্রভৃতি উল্লেখযোগ্য।

এছাড়া তিনি বাংলা ও হিন্দি সিনেমায় প্লেব্যাক সিঙ্গার হিসেবেও কাজ করছেন। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ‘শিকারী’ ও ‘নবাব’ চলচ্চিত্রেও তিনি গান গেয়েছেন।

Developed by: NEXTZEN LIMITED