রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, সকাল ৬:৫৬
শিরোনাম :
মুলাদীতে থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ শিশুদের জীবনকে আলোকিত ও সুন্দর হিসেবে গড়ে তুলুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ ও কর্ম থেকে রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনের কর্মসূচি আজ থেকে শুরু মুলাদীতে শিশুদের জন্য ব্যতিক্রম কর্মসূচি ‘রং তুলিতে বঙ্গবন্ধু’ বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্র ৭ই মার্চের ভাষণে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে পরিণত হয়েছিলো: তথ্য মন্ত্রী করোনা মোকাবিলায় শীর্ষ তিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন দেশের উন্নয়নে অপরিহার্য : প্রধানমন্ত্রী

পুঁজিবাজারে ধারাবাহিকভাবে বাড়ছে লেনদেন

স্টাফ রিপোর্টার ॥ দেশের পুঁজিবাজার ধীরে ধীরে গতি ফিরে পাচ্ছে। ধারাবাহিকভাবে বাড়ছে লেনদেন। সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সব ধরনের সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন ৯০০ কোটি টাকা ছাড়িয়েছে।
জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৭৫ পয়েন্টে অবস্থান করছে।
ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৯৩৬ কোটি ৫৮ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮২৫ কোটি ৩১ লাখ টাকা। আগের দিন কিছুটা কমলেও গত সোমবার ডিএসইতে ৮৪৮ কোটি ১২ লাখ টাকা লেনদেন হয়েছিল। সপ্তাহের প্রথম কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮৪৩ কোটি ৮০ লাখ টাকা।
বৃহস্পতিবার ডিএসইতে ৩৫৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৪টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত আছে ৯০টির।
অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬০২ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৫৮ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৪৩ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৭৮৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ২৭৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৩টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত আছে ৬৪টির। সিএসইতে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৯৮ লাখ টাকা।

Developed by: NEXTZEN LIMITED