রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, সকাল ৮:১৭
শিরোনাম :
মুলাদীতে থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ শিশুদের জীবনকে আলোকিত ও সুন্দর হিসেবে গড়ে তুলুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ ও কর্ম থেকে রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনের কর্মসূচি আজ থেকে শুরু মুলাদীতে শিশুদের জন্য ব্যতিক্রম কর্মসূচি ‘রং তুলিতে বঙ্গবন্ধু’ বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্র ৭ই মার্চের ভাষণে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে পরিণত হয়েছিলো: তথ্য মন্ত্রী করোনা মোকাবিলায় শীর্ষ তিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন দেশের উন্নয়নে অপরিহার্য : প্রধানমন্ত্রী

চমক হানিফ সংকেতের ‘পাঁচফোড়ন’

হানিফ সংকেতের প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন থেকে ঈদুল আজহা উপলক্ষে নির্মিত হয়েছে বিশেষ অনুষ্ঠান ‘পাঁচফোড়ন’। প্রায় দেড় যুগ ধরে বছরের বিশেষ দিনে এই অনুষ্ঠানটি প্রচার করে এটিএন বাংলায়। এবারও ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে ‘পাঁচফোড়ন’।

নানা চমক দিয়ে সাজানো হয়েছে এবারের ঈদের ‘পাঁচফোড়ন’। অনুষ্ঠানজুড়ে থাকবে করোনাভাইরাস সম্পর্কে সচেতনতামূলক বার্তা ও কোরবানির ঈদ নিয়ে নানা আয়োজন। এছাড়া গান, নাটিকা ও বিভিন্ন মজার বিষয়ও থাকছে।

ফাগুন অডিও ভিশন সূত্রে জানা গেছে, ‘পাঁচফোড়ন’-এ এবার গান থাকছে তিনটি। করোনার কারণে অনেকদিন গ্রামে যেতে না পারার আকুতি নিয়ে আসিফ ইকবালের কথায় নকীব খান গেয়েছেন চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় গান। এই গানের সুর করেছেন শিল্পী নিজেই। সংগীতায়োজন করেছেন মীর মাসুম।

ধ্রুবতারা ব্যান্ড পরিবেশন করেছে আরেকটি গান। কথা লিখেছেন রঞ্জু রেজা, সুর করেছেন এস আই টুটুল। গানটি মানিকগঞ্জে ফাগুন অডিও ভিশনের নিজস্ব শুটিং স্পটে ধারণ করা হয়। অন্য গানটি গেয়েছেন কণা। সংগীতায়োজন করেছেন মাহমুদ সানী, কথা লিখেছেন ফয়সাল রাব্বিকীন।

বর্তমানের করোনার কারণে নিজ নিজ বাসায় থাকা দুই বন্ধুর মধ্যে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে ফোনালাপের প্রসঙ্গ ধরে থাকছে মজার আলাপচারিতা। দুই বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন মীর সাব্বির ও সাজু খাদেম।

এছাড়া ঈদুল আজহা ও করোনা সচেতনতার ওপর বেশ কয়েকটি নাট্যাংশ রয়েছে। অভিনয় করেছেন সোলায়মান খোকা, আব্দুল আজিজ, শুভাশিস ভৌমিক, কামাল বায়েজিদ, আমিন আজাদ, বিলু বড়ুয়া, শাহেদ আলী, আনোয়ার শাহী, তারিক স্বপন, সাজ্জাদ সাজু, সজল, নিসা, ইমিলা, হাশিম মাসুদ, রিমু, মতিউর রহমান, মনজুর আলম, জাহিদ চৌধুরী, পাপিয়াসহ অনেকে।

Developed by: NEXTZEN LIMITED