রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, সকাল ৬:৪৭
শিরোনাম :
মুলাদীতে থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ শিশুদের জীবনকে আলোকিত ও সুন্দর হিসেবে গড়ে তুলুন : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ ও কর্ম থেকে রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনের কর্মসূচি আজ থেকে শুরু মুলাদীতে শিশুদের জন্য ব্যতিক্রম কর্মসূচি ‘রং তুলিতে বঙ্গবন্ধু’ বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্র ৭ই মার্চের ভাষণে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে পরিণত হয়েছিলো: তথ্য মন্ত্রী করোনা মোকাবিলায় শীর্ষ তিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন দেশের উন্নয়নে অপরিহার্য : প্রধানমন্ত্রী

কাজিরচরের উন্নয়নের ধারা অব্যহত রাখতে ফের চেয়ারম্যান হতে চান আলহাজ্ব মন্টু বিশ্বাস

মুলাদী (বরিশাল) প্রতিনিধি ॥ মুলাদী উপজেলার ৭নং কাজিরচর ইউনিয়নের উন্নয়নের ধারা অব্যহত রাখতে ফের ইউপি চেয়ারম্যান হতে চান আলহাজ্ব মন্টু বিশ্বাস। জনগনের আস্থা ও বিশ্বাসের মর্যাদা অক্ষুন্ন রেখে জনপ্রত্যাশা পূরণে শতভাগ সফলতার ধারাবাহিকতা বজায় রাখতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পুনঃরায় নির্বাচিত হওয়ার আশা প্রকাশ করছেন তিনি। ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দক্ষিণ বাংলার আওয়ামী লীগের রাজনৈতিক অভিভাবক, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক চিফ হুইপ, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির সমর্থন ও আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটের ব্যবধানে উপজেলার কাজিরচর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন আলহাজ্ব মো. মন্টু বিশ্বাস।

নির্বাচিত হওয়ার পর থেকে তিনি জনগনকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। ইউনিয়নের অবকাঠামো উন্নয়নের তিনি প্রায় ৪০টি ব্রিজ, ১২টি কালভার্ট, ১১টি নতুন রাস্তা নির্মাণ করেছেন।

সরকারি অর্থায়নে খাসেরহাট থেকে মীরগঞ্জ পর্যন্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে লাইটিং এর ব্যবস্থা করেছেন। প্যাদারহাট ওয়াহেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হওয়ার পর বিদ্যালয়ের বেদখল হওয়া জমি উদ্ধার করে উন্নয়নের জন্য সেখানে প্রায় কোটি টাকার ২৬টি স্টল নির্মাণ করেছেন। ইউনিয়নবাসীর বিশুদ্ধ পানি নিশ্চিত করতে ইউনিয়নে শতাধিক গভীর নলকূপ স্থাপন করেছেন। ডিক্রীরচর দাখিল মাদরাসা ও দক্ষিণপূর্ব কাজিরচর দাখিল মাদরাসার উন্নয়নের জন্য তিনি ব্যক্তিগত অর্থায়নে ব্যাপক উন্নয়ন কাজ করেছেন। ইউনিয়নের উত্তর কাজিরচর বাদামতলা মাদরাসার উন্নয়নে ব্যক্তিগত তহবিল থেকে অর্ধ লক্ষ টাকা অনুদান দিয়েছেন কাজিরচর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মন্টু বিশ্বাস।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন মানুষের পাশে দাড়িয়েছেন তিনি। তার ছোট ভাই আউয়াল-শামছুন্নাহার ওয়েল ফেয়ার সোসাইটির প্রধান উপদেষ্টা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. হারুন-অর-রশিদ বিশ্বাসের সহযোগিতায় ইউনিয়নের ৬শতাধিক কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

এলাকার সুবিধা বঞ্চিত শিশুদের লেখাপড়ার জন্য গড়ে তুলেছেন বেগম শামছুন্নাহার শিশু কল্যান প্রাথমিক বিদ্যালয়। প্যাদারহাট বন্দর থেকে কাজিরচরের শরীফ বাজার পর্যন্ত প্রায় দের কিলোমিটার খাল দৃষ্টি নন্দন করে বিনোদন স্পটে পরিণত করেছেন আলহাজ্ব মন্টু বিশ্বাস। জনসাধারণের সুবিধার্থে তার ইউনিয়নের দক্ষিণ বাহাদুরপুর তুলাতলা খেয়াঘাট, একতার হাট খেয়াঘাট, বাহাদুরপুর খেয়াঘাট, চরমিঠুয়া, ডিক্রীরচর খেয়াঘাট ফ্রি (টোল মুক্ত) পারাপারের ব্যবস্থা করে দিয়েছেন। শীত ও ঈদ মৌসুমে ইউনিয়নের হতদরিদ্র মানুষের জন্য ব্যক্তিগত অর্থায়নে প্রতিবছর দের সহস্রাধিক কম্বলসহ সহস্রাধিক শীত বস্ত্র এবং ঈদের পোশাক প্রদান করেছেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মন্টু বিশ্বাস।

কাজিরচর ইউনিয়নের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির সমর্থন ও দোয়া এবং আওয়ামী লীগের মনোনয়ন পেলে কাজিরচর ইউনিয়নকে উন্নয়নের রোল মডেলে পরিণত করবেন বলে জানিয়েছেন তিনি।

 

Developed by: NEXTZEN LIMITED